ক্র্যাক সফটওয়্যার ব্যবহারের ফলে আপনি যেসব সমস্যায় পরতে পারেন

ক্র্যাক সফটওয়্যার ব্যবহারের ফলে আপনি যেসব সমস্যায় পরতে পারেন

টিপস এন্ড ট্রিকস
image_pdfimage_print

ক্র্যাক সফটওয়্যার নিয়ে ইতমধ্যেই আমরা বেশ কিছু বিষয়ের উপর আলোচনা করছি। আর এইবার আমরা আলোচনা করব যে ক্র্যাক সফটওয়্যার ব্যবহার করলে আপনার বা আপনার কী কী সমস্যা হতে পারে। তবে চলুন জেনে নেই আপনি কোন কোন সমস্যায় পরতে পারেন ক্র্যাক সফটওয়্যার ব্যবহার করার ফলে।

আপনি প্রথমত যে সমস্যায় পরবেন যে আপনার জেল-জরিমানা হতে পারে। কেননা আপনি ক্র্যাক সফটওয়্যার ব্যব্যহারের দ্বারা সফটওয়্যার বা ডিজিটাল পাইরেসি করছেন এবং এগুলো সাপোর্ট করছেন যা বাংলাদেশের আইনের বিরুদ্ধে যায়। তবে যতক্ষণ না সেই সংশ্লিষ্ট কম্পানি আপনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ততক্ষণ আইন আপনার কিছুই করবে না। তাই এই দিক দিয়ে আপনি নিজেকে নিরাপদ মনে করতে পারেন।

দ্বিতীয়ত আপনি যে সমস্যায় পরবেন সেটা হলো আপনার কম্পিউটারের নিরাপত্তা হুমকির মুখে পরে যাবে। হ্যাঁ, ক্র্যাক সফটওয়্যারগুলোতে ম্যালিসিয়াস কোড থাকে যার ফলে সেই সফটওয়্যার আপনার কম্পিউটারে ইন্সটল করার সময় নিরাপত্তা বন্ধ করে দিতে হয়। এতে আপনার সিস্টেমে অনেক ব্যাক ডোর বা পেছনের দরজা তৈরি হয় যা দিয়ে যেকোন হ্যাকার সহজেই আপনার সিস্টেমে প্রবেশ করতে পারে। পাশাপাশি আপনি যেখান থেকে ডাউনলোড করেছেন বা যারা আপনাকে এই সফটওয়্যার ক্র্যাক করে দিয়েছে তারা বেশিরভাগ ক্ষেত্রেই আপনার সেই সফটওয়্যার এ র‍্যান্সমওয়্যার ছেড়ে দেয়। যা বেশ কিছুদিন চলার পরে হঠাৎ দেখবেন আপনার সকল ফাইল লক হয়ে গেছে। আপনি কিছুই করতে পারছেন না। আর এই র‍্যান্সমওয়্যার এর আক্রমন ক্র্যাক সফটওয়্যার এর বেলায় বেশ সাধারণ।

শুধু তাই নয়, তারা আপনার কম্পিউটারে কি-লগারও ইন্সটল করে দিতে পারে যা আপনি দেখতেও পাবেন না। কিন্তু তারা আপনার সকল তথ্য হাতিয়ে নিতে পারবে তা দিয়ে। যদি আপনি জেনে না থাকেন যে র‍্যান্সমওয়্যার বা কি-লগার কিভাবে কাজ করে তাহলে সেটা নিয়ে পরবর্তীতে আলোচনা করা হবে।

আপনার যদি মনে হয় যে আপনি এরকম রিস্ক নিতে চান তাহলে নিতে পারেন কেননা এতে শুধু আপনারই ক্ষতি হবে অন্যকারোর নয়। তাই নিজের ক্ষতি নিজে ডেকে আনবেন না।

 

Your Online Business Partner.

ডোমেইন রেজিঃ করুন মাত্র ৪৯ টাকায়…

.com, .net, .org, .me, .media, domains, .computer, .digital, .ltd, .school, .university, .clinic, .tv, xyz, .help সহ আরো প্রায় ১৫০০ নতুন ডোমেইন পাওয়া যাচ্ছে । স্বল্প মূল্যে আপনার পছন্দের ডোমেইনটি রেজিঃ করার এখনই সুবর্ণ সুযোগ। ৳ ৪৯ টাকার অফারটি শুধুমাত্র ১ম বছরের জন্য ও  বাংলাদেশ সরকার অনুমোদিত কোম্পানি , এনজিও , ফাউন্ডেশন, সংস্থা, ব্যবসা প্রতিষ্ঠান এর ক্ষেত্রে প্রযোজ্য।

আমরা যে সকল ওয়েবসাইট ও সফটওয়্যার তৈরি করে থাকিঃ

✪ কোম্পানীর ওয়েবসাইট                                                            ✪ মুদির দোকান ম্যানেজমেন্ট সফটওয়্যার

✪ নিউজ পেপার ওয়েবসাইট                                                        ✪ ট্র্যাভেল এজেন্সি উইথ প্যাকেজ বুকিং সফটওয়্যার

✪  ফ্যাশন হাউসের ওয়েবসাইট                                                    ✪ পয়েন্ট অফ সেল, টিকেট বুকিং সফটওয়্যার

✪  ব্যবসা প্রতিষ্ঠানের ওয়েবসাইট                                                  ✪ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ম্যানেজমেন্ট সফটওয়্যার

✪  ট্র্যাভেল অ্যান্ড ট্যুরিজ্ম ওয়েবসাইট                                         ✪ ব্লাড ডোনেসন ম্যানেজমেন্ট সফটওয়্যার

✪  বিউটি পার্লার এবং জিমের ওয়েবসাইট                                      ✪ ইনভেন্টরী এন্ড স্টক ম্যানেজমেন্ট সফটওয়্যার

✪  ফাইনেন্সিয়াল এসোসিয়েশন ওয়েবসাইট                                    ✪  গার্মেন্টস ম্যানেজমেন্ট সফটওয়্যার

✪  ইন্টেরিয়র ডিজাইন কোম্পানী ওয়েবসাইট

আরো জানতে ও সেবা পেতে এখুনি রিসেলার, সেলার সেন্টারে সরাসরি যোগাযোগ করুন।

আকর্ষণীয় কমিশনে রিসেলার ও সেলার সেন্টার দেয়া হচ্ছে…

সমাহার সফট

⌂ প্রধান কার্যালয়ঃ সিকদার প্লাজা (১ম ও ২য় তলা), লতাপাতা বাজার, কাপাসিয়া, গাজীপুর – ১৭৩০

মোবাইলঃ ০১৭১১১১৩৮৫২ , ই-মেইলঃ support@samaharsoft.net

আশা করি এই পোস্টটি আপনাকে দরকারী কিছু তথ্য দিয়েছি। এমন দারুন দারুন লেখা পড়তে চাইলে আমাদের সাথেই থাকুন এবং নিজের বন্ধু ও পরিবারের সাথে শেয়ার করুন। আপনার একেকটি শেয়ার আমাদেরকে নতুন নতুন লেখা লিখতে প্রচুর অনুপ্রাণিত করে। পরবর্তী পোস্ট পাওয়ার জন্য সাথেই থাকুন…

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *