১০টি ডিসলাইক পড়লে মুছে দেয়া হবে ফেসবুক স্ট্যাটাস

News & Event
image_pdfimage_print

ফেসবুকে ডিসলাইক অপশন আসছে খুব শিগগিরই। সম্প্রতি ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ নিশ্চিত করেছেন বিষয়টি। ব্যবহারকারীদের মধ্যে যারা নতুন এই অপশনটি নিয়ে বেশ আগ্রহ দেখাচ্ছেন তারাও হয়তো জানেন না যে নতুন এই অপশনে কী অপেক্ষা করছে তাদের জন্য।

ডিসলাইক অপশনের ভয়াবহ একটি অসুবিধার কথা এবার জানিয়ে দিল ফেসবুক। ব্যবহারকারীর দেয়া কোন স্ট্যাটাস যদি দশটির পরিমাণ ডিসলাইক পড়ে তাহলে তাহলে সেই বিষয়টিকে মুছে দেবে ফেসবুক কর্তৃপক্ষ।

এ ব্যাপারে জুকারবার্গ জানান, ‘ফেসবুকের মূল লক্ষ্য হচ্ছে মানুষের মধ্যে যোগাযোগ রক্ষা করতে সহযোগিতা করা এবং পাশাপাশি মানুষকে একটি প্লাটফর্মে একত্র করা। আমরা ফেসবুকে ডিসলাইক অপশনের যুক্তের জন্য ব্যবহারকারীদের কাছ থেকে অনেক বছর যাবত অনুরোধ পেয়ে আসছিলাম। এবার এটি ফেসবুকে যুক্ত করতে যাচ্ছি আমরা। এর মাধ্যমে পোস্ট মুছে ফেলা এবং মনিটর করার কাজও সহজ হয়ে যাবে ফেসবুকের ক্ষেত্রে।’

তবে বিশেষজ্ঞরা মনে করছেন, ডিসলাইক অপশনটি ফেসবুকের জন্য লাভের চেয়ে ক্ষতির কারণই হবে। এখান থেকে ব্যবহারকারীদের মধ্যে এক ধরনের হতাশা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন দেখা যাক ডিসলাইক অপশনটি কিভাবে গ্রহণ করেন ব্যবহারকারীরা।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *